Monday 17 September, 2012

ফকল্যান্ড আইল্যান্ড


ফকল্যান্ড যুদ্ধ ফেরত তিন সৈনিক কে তাদের বীরত্বের জন্য পুরষ্কৃত করা হচ্ছে। অফিসার এসে বললো তোমাদের শরীরের যে কোন দুটি অংশ তোমরা বেছে নিতে পার, সেই দুই অংশের মধ্যকার দুরত্ব যত ইঞ্চি হবে তোমাদের তত গুনন ১০০০ পাউন্ড দিতে হার ম্যাজেস্টি মহারাণী রাজি হয়েছেন। প্রথম সৈন্যঃ আমি প্যারাট্রুপার, সো আমি বেছে নিচ্ছি আমার পা থেকে মাথা পর্যন্ত। তার পা থেকে মাথা পর্যন্ত মেপে দেখলো অফিসার ৭৭ ইঞ্চি, সে পেয়ে গেল ৭৭ গ্র্যান্ড। এরপর দ্বিতীয় সৈন্যঃ
আমি একজন ফ্রগম্যান, আমি বেছে নিচ্ছি আমার দুই হাতের এক প্রান্ত থেকে আরেক প্রান্ত পর্যন্ত। অফিসার মেপে দেখলো ৭২ ইঞ্চি, সে পেয়ে গেল ৭২ গ্র্যান্ড। শেষমেষ আসলো একজন এক্সপ্লোসিভ এক্সপার্ট। সে বললো, আমি একজন মাইন-সুইপার, আমি বেছে নিচ্ছি ” ফ্রম দ্য টিপ অফ মাই ডিক টু মাই বোলস্। ” অফিসার বললো ” অস্বস্তিকর অনুরোধ, তবে কি আর করা যাবে যখন তুমি এইটাই চাচ্ছ, তোমার প্যান্ট নামাও।” সৈন্য প্যান্ট নামালে অফিসার অবাক হয়ে বললো “কি ব্যাপার সৌলজার, হোয়ার আর ইওর বোলস্?” সৌলজারের উত্তর, “ইন ফকল্যান্ড আইল্যান্ড স্যার।”

No comments:

Post a Comment